হোম আমাদের সম্পর্কে

আমাদের সম্পর্কে

বিডি নিউজ পরিবার আল্লাহ ও তার রাসূল (সাঃ)- এর সন্তুষ্টির নিমিত্তে ‘বিডি ইসলাম’ নামক অরাজনৈতিক ও অব্যবসায়িক এই পরিকল্পনাটি গ্রহণ করে। বিডি ইসলাম নিম্নোক্ত দুটি উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে :-
(১) ইসলামের প্রচার ও প্রসার
(২) মানব ও সমাজ সেবা
কারণ আমাদের জন্য এতে রয়েছে সুবিশাল সওয়াবের ব্যবস্থা। আশা করছি আপনিও আমাদের সাথে কাজ করে পূণ্যের ভাগিদার হতে ভুলবেন না। সংক্ষিপ্ত আলোচনায় আপনাকে জানাতে চাই –

নামাজ-রোজা-হজ-জাকাতের মতো ‘ইলম’ বা দ্বীনের জ্ঞান অর্জনও প্রতিটি মুমিন মুসলমানের জন্য ফরজ ইবাদত। সালাতের আগে অবশ্যই ইমান আনতে হয়। আর ইমান আনার পূর্বশর্ত হচ্ছে জ্ঞান। মূলত দুনিয়া ও আখেরাতের সব কল্যাণের মূল হচ্ছে জ্ঞান। আর অনলাইন ও অফলাইনে সেই জ্ঞান অর্জনকে সহজ করতে বিডি ইসলামের রয়েছে বিবিধ পরিকল্পনা।উক্ত পরিকল্পনায় ইসলামের প্রচার ও প্রসারের পাশাপাশি মানব ও সমাজ সেবা ও একটি অন্যতম অংশ যেহেতু ইসলাম মানুষকে সর্বোচ্চ মানবিকতা, পরহিতৈষণা, সহমর্মিতা ও মহানুভবতার শিক্ষা দিয়েছে।
তাছাড়া; নবুয়তের ধারাবাহিকতা যেহেতু শেষ সেহেতু ইসলাম প্রচারের দায়িত্ব উম্মতের ওপর অর্পিত হয়েছে। দ্বীন ইসলাম প্রচার উম্মতের ওপর নফল নয়, বরং উম্মতে মুহাম্মদির জন্য ফরজ (কিফায়া)। এ ফরজ পালনে শৈথিল্যের পরিণতি কী হতে পারে, তা আজ আমাদের সামনে স্পষ্ট। ইসলাম সঠিকভাবে প্রচার না হওয়ার সুযোগে একটি কুচক্রী ও স্বার্থান্বেষী মহল ইসলামের নামে বিভিন্ন অপতৎপরতা এবং বিচ্ছিন্নতা সৃষ্টি করছে। সৎকাজের আদেশ ও অসৎকাজের নিষেধ প্রদান উম্মতে মুহাম্মদির অন্যতম দায়িত্ব এবং বৈশিষ্ট্য। এরশাদ হচ্ছে, ‘তোমরা নিজেদের এবং তোমাদের পরিবার-পরিজনকে সেই অগ্নি থেকে রক্ষা করো, যার ইন্ধন হবে মানুষ ও প্রস্তর, যাতে নিয়োজিত আছে পাষাণ হৃদয়, কঠোরস্বভাব ফেরেশতারা।’ (সূরা তাহরিম : ৬)।
সুতরাং ইসলাম প্রচারের মাঝেই রয়েছে এ উম্মতের সফলতা।
নিম্নে বর্ণিত আল্লাহ রাব্বুল আলামীন ও রাসূলে পাক (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ) এর আদেশের পরিপ্রেক্ষিতে আমরা সম্প্রতি সৃজনশীল ও ব্যতিক্রমধর্মী ইসলামিক ম্যাগাজিন ‘বিডি ইসলাম ‘-এর ডিজিটাল ভার্সন চালু করলাম যা একটি অরাজনৈতিক ও অব্যবসায়িক পরিকল্পনা।

পরিপূর্ণ জীবন বিধান ইসলামের প্রচার ও প্রসারের লক্ষ্যে ‘বিডি ইসলাম ‘ নিয়মিত সংবাদ, অনুবাদ ,প্রবন্ধ, বই, এপ্স, সফটওয়্যার এবং অডিও-ভিডিও লেকচার প্রকাশ ও প্রচার করে যাচ্ছে । সমূহ প্রচার ও প্রসারের উদ্দেশ্যে আমাদের ডিজিটাল ভার্শনের বাছাই করা পোস্ট নিয়ে যত দ্রুত সম্ভব একটি মাসিক ছাপানো ম্যাগাজিন সহ টিভি সম্প্রচারের কথা ও পরিকল্পিত। শীগ্রই মাসে এক কোটি প্লাস পাঠকের কাছে পৌঁছার লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। সংশ্লিষ্ট সবার জন্য এই মহতী উদ্দ্যেগ যাতে সদকায়ে জারিয়া হিসেবে কাজ করে এবং কেয়ামত পর্যন্ত আল্লাহ পাক এই প্রজেক্টিকে ঠিকিয়ে রাখেন এই দোয়া কামনা করছি।

বিডি ইসলামের সব কর্মূসূচি নিম্নোক্ত কুরআন হাদিসের ভিত্তিতে পরিকল্পিত :

অর্জনে রাসূল (সা.) এর আদেশ :

 রাসূল (সা.) বলেছেন, ‘প্রত্যেক মুসলিম নর-নারীর ওপর (দ্বীনি )জ্ঞান অর্জন করা ফরজ।’। -[ইবনে মাজাহ]

আল্লাহর নির্দেশ আমাদের দায়িত্ব:

সৎকাজের আদেশ ও অসৎকাজের নিষেধের গুরুত্ব দিতে গিয়ে আল্লাহ তায়ালা কোরআনে ঈমান, নামাজ, জাকাত ইত্যাদির আগে সৎকাজের আদেশ ও অসৎকাজের নিষেধ করার কথা উল্লেখ করেছেন। ইসলাম প্রচারের সুমহান দায়িত্ব নিয়েই যুগে যুগে আম্বিয়ায়ে কেরাম প্রেরিত হয়েছেন বিভিন্ন জনপদের জানগোষ্ঠীর কাছে। আল্লাহর প্রতি যাদের বিশ্বাস নেই, অথবা থাকলেও বিকৃত বিশ্বাসের অধিকারী, তাদের সঠিক পথের দিশা দেয়া, আল্লাহর বন্দেগির সরল-সঠিক পথ তাদের সামনে পরিষ্কারভাবে তুলে ধরাই ছিল নবীদের কাজ আর এখন সেই দায়িত্ব উম্মতের উপর অর্পিত হয়েছে। এরশাদ হচ্ছে, ‘আর যেন তোমাদের মধ্যে এমন একটি দল হয়, যারা কল্যাণের প্রতি আহ্বান করবে, ভালো কাজের আদেশ দেবে এবং মন্দকাজ থেকে নিষেধ করবে। আর তারাই সফলকাম।’ (সূরা আলে ইমরান : ১০৪)। শ্রেষ্ঠজাতি হওয়ার পূর্ব শর্তও কিন্তু সৎকাজের আদেশ ও অসৎকাজের নিষেধ প্রদানের মাঝে নিহিত। ‘তোমাদের সর্বশ্রেষ্ঠ জাতি হিসেবে বাছাই করা হয়েছে, মানবতার কল্যাণের জন্য। তোমরা সৎকাজের নির্দেশ দান করবে ও অন্যায় কাজে বাধা দেবে।’ (সূরা আলে ইমরান : ১১০)।

ইসলাম প্রচারে রাসূলের  নির্দেশঃ

” প্রচার করো, যদি একটিমাত্র আয়াতও হয় ” (সহীহ বুখারিঃ ৩৪৬১)

ইসলাম প্রচারকের মর্যাদা:

পবিত্র কোরআনে ইসলাম প্রচারের দায়িত্ব পালনকারী মোমিনকেই সর্বোত্তম বলে ঘোষণা করা হয়েছে। মহান আল্লাহ বলেন, ‘তার কথার চেয়ে উত্তম কথা আর কোন ব্যক্তির হতে পারে, যে মানুষকে আল্লাহর দিকে ডাকে, নেক কাজ করে এবং বলে আমি একজন আজ্ঞাবহ।’ (সূরা হা-মীম আস-সাজদা-৩৩)।

ইসলাম প্রচারের পুরস্কার:

সৎকাজের আদেশ ও অসৎকাজের নিষেধ শুধু দায়িত্বই নয়, বরং এর জন্য রয়েছে পুরস্কারের ব্যবস্থাও। এরশাদ হচ্ছে, (১) ‘যে ব্যক্তি কোনো ভালো কাজের পথনির্দেশ করে, সে ঠিক ততটাই বিনিময় পায়, যতটা বিনিময় ওই কাজ সম্পাদনকারী নিজে পেয়ে থাকে।’ (মুসলিম : ৫০০৭)।

(২) কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবে না” (সহীহ্ মুসলিম: ২৬৭৪)।

সহযোগিতা সমর্থনের স্থান:

এক্ষেত্রে কোরআনের অন্যতম আরেকটি নির্দেশনা হলো, সহযোগিতা করতে হবে ভালো কাজের ক্ষেত্রে এবং মন্দকাজের ক্ষেত্রে কোনো ধরনের সাহায্য বা সমর্থন করা যাবে না। ‘সৎকর্ম ও খোদাভীতিতে একে অন্যের সাহায্য করো। পাপ ও সীমালঙ্ঘনের ব্যাপারে একে অন্যের সহায়তা করো না।’ (সূরা মায়েদা : ২)। কোরআনের এ নির্দেশনা বাস্তবায়ন করা গেলে সব অপরাধ প্রবণতা থেকে মুক্তি পাবে সমাজ, মুক্তি পাবে মানবতা। অন্যায় কাজের সহযোগিতার পরিবর্তে সবাই যদি বিরোধিতা শুরু করে, তাহলে বন্ধ হবে সমাজের সব অন্যায়-অপরাধ, দুর্নীতি-সন্ত্রাস ও জুলুম-নির্যাতন। কারণ যে কোনো অপরাধ সংঘটিত করার জন্য প্রয়োজন হয় কারও না কারও সহযোগিতা ও সমর্থনের।

কুরআন শিক্ষা সম্পর্কে :

 রসূলুল্লাহ্ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন : তোমাদের মধ্যে সেই ব্যক্তি শ্রেষ্ঠ যে নিজে কুরআন শিক্ষা করে এবং অপরকে তা শিক্ষা দেয়।  -(বুখারী, আবু দাউদ, নাসাঈ, ইবনে মাজা, তিরমিজী- ২৮৪২ : হাসান ও সহীহ্)

মানবসেবা সমাজকল্যাণে ইসলামের নির্দেশঃ

মানবসেবা ও সমাজকল্যাণে ইসলামের অতি আগ্রহ এবং অনন্ত প্রেরণার স্বাক্ষর দিতে গিয়ে আল্লাহ তা‘আলা বলেন,”যারা আল্লাহর পথে তাদের সম্পদ ব্যয় করে, তাদের উপমা একটি বীজের মত, যা উৎপন্ন করল সাতটি শীষ, প্রতিটি শীষে রয়েছে একশ দানা। আর আল্লাহ যাকে চান তার জন্য বাড়িয়ে দেন। আর আল্লাহ প্রাচুর্যময়, সর্বজ্ঞ।’’ [সূরা আল-বাকারা, আয়াত : ২৬১]

আর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন ‘অসুস্থ লোকের সেবা করো, ক্ষুধার্তকে অন্ন দাও এবং বন্দিকে মুক্ত করো।’ [বুখারী : ৫৬৪৯; মুসনাদ আবী ই‘আলা : ৭৩২৫]

 BD Islam

বিডি নিউজ সম্পর্কে সংক্ষিপ্ত কিছু তথ্য নিম্নে প্রদত্ত হলঃ

২০১৫ সালে BD NEWS -এর যবনিকা উম্মোচিত হলেও ”সমগ্র সংবাদ ও বর্ণিল বিনোদন” এই স্লোগান নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঘোষণা অনুযায়ী ৩১ জানুয়ারী ২০১৬ প্রয়োজনীয় সব কাগজপত্র তথ্য অধিদপ্তর ও মন্ত্রিপরিষদে সাবমিশনের মাধ্যমে BD NEWS  গতানুগতিক অন্যান্য পত্রিকা থেকে কিছু  ভিন্নধর্মী পদক্ষেপে আবেদিত একটি ইউনিক সাধারণ বাংলা অনলাইন পত্রিকা হিসেবে নবরূপে যাত্রা আরম্ভ করেছে।
এবং  এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন সাবেক প্রেস ক্লাব সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক জনাব আবু সুফিয়ান এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্যানেল মেয়র  চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ইউসুফ খন্দকার-ডিএম যমুনা অয়েল লিমিটেড প্রমূখ।

আমাদের আরও দুটি সম্পূর্ণ আলাদা বিষয় ভিত্তিক প্রকাশনা হচ্ছে –

BD Health 
(স্বাস্থ্য সংবাদ,টিপস ,ট্রিকস এন্ড ডিরেক্টরি )
Banglar Job
(স্বাস্থ্য সংবাদ,টিপস ,ট্রিকস এন্ড ডিরেক্টরি )

মানুষের জীবনে স্বাস্থ্যগত দিকটি বেশ গুরুত্বপূর্ণ।আমরা গতানুগতিক নিয়মের বাইরে গিয়ে বর্তমান সময়ের মানুষের  চাহিদাকেই বেশি গুরুত্ব দিয়ে যাচ্ছি।ফলে স্বাস্থ্য ও সুস্থতা মানুষের কাছে অন্যতম চাহিদাপূর্ণ ও গুরত্বপূর্ণ বিষয় হিসেবে আমরা এই পত্রিকা শুরু করেছি।শরীর ও ব্যাধি সম্পর্কে সুনির্দিষ্ট জ্ঞান ঔষধের মতই সমান গুরুত্বপূর্ণ। বিশেষ করে একে বারে সারে না এই রকম ব্যাধির জন্য রোগ নিরাময় নয়, রোগ ব্যবস্থাপনাই হচ্ছে কার্যকর উপায়।সুতরাং জন সুস্থতা  ও সচেতনতা বিষয়ে BD Health গুরত্ববহ ভূমিকা পালন করবে।

আমাদের উদ্দেশ্য একটি তা হলো, বর্তমান সময়ের তথ্য প্রযুক্তিকে পুরোপুরিভাবে সার্বিক স্বাস্থ্যসহ শিক্ষা,চাকরি ও বিজনেসের
ক্ষেত্রে কাজে লাগানো এবং সেটি সঠিক পথে। সংশ্লিষ্টরা যাতে আরও এগিয়ে যায় সেদিকেই আমাদের একমাত্র লক্ষ্য। আর তাই গতানুগতিক ধারা থেকে বেরিয়ে এই বিষয় ভিত্তিক পত্রিকা দুটি নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। বর্তমান তরুণ প্রজন্মকে আগ্রাসী সকল পথ থেকে সরিয়ে বাস্তবতার ভিত্তিকে সঠিক শিক্ষা দিয়ে গড়ে তুলতে আমাদের প্রচেষ্টা থাকবে সব সময়।স্বাস্থ্য ও শিক্ষা  বিষয়ক পত্রিকার পাশাপাশি আমরা BD Health এবং Banglar Job কে উক্ত বিষয়সমূহে বাংলা ভাষার সবচেয়ে বড় তথ্য ভান্ডার হিসেবে গড়ে তুলতে বদ্ধ পরিকর। আমরা কামনা করি –BD Health ও Banglar Job ই হোক আপনার নিত্য দিনের যে কোন তথ্য ,টিপস ও সমাধানের অন্যতম অবলম্বন।

বি:দ্র: আমাদের সম্মানিত বিজ্ঞাপন দাতারা পাচ্ছেন অন্যান্য পত্রিকা থেকে ভিন্ন  কিছু সুবিধা কেননা লক্ষাধিক পাঠক ও গতানুগতিক বিজ্ঞাপনের  পাশাপাশি আমাদের রয়েছে সৃজনশীল বিজ্ঞাপন প্ল্যান যেমন স্পন্সর সংবাদ নামক আলাদা ক্যাটাগরি যেখানে আপনার ব্যক্তিগত বিজ্ঞাপনসহ যে কোন লিগাল প্রোডাক্ট ,সার্ভিস ও কোম্পানির বিস্তারিত বিবরণ নিউজ আকারে প্রকাশ করে পেতে  পারেন অসংখ্য ভিজিটর,প্রচারণা ও ক্রেডিবিলিটি  কারণ স্পন্সর সংবাদ কখনও expired হবে না !
আমাদের বিস্তারিত বিজ্ঞাপন প্ল্যান দেখুন এখানে ক্লিক করুন 

আর আপনি বিজ্ঞাপন দিতে পারেন আমাদের তিনটি প্রকাশনার প্রত্যকটিতে বা যে কোন একটিতে।আমাদের বিজ্ঞাপন পার্টনার হতে চাইলে ও যোগাযোগ করুন ,পার্টনারদের জন্য আমাদের রয়েছে ভিন্নধর্মী সুবিধা তথা পুনপুন আয়ের সুবিধা।

আমরা লেখক ,পাঠক ও বিজ্ঞাপন দাতা সহ আমাদের যারা শুভানুধ্যায়ী তাদের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

প্রকাশক ও প্রতিষ্ঠাতা –
আবু মনসুর মুহাম্মদ গনি
ভারপ্রাপ্ত সম্পাদক :- মোহাম্মদ মঈন উদ্দিন আসিফ
সম্পাদক মন্ডলীর সভাপতি :- অধ্যাপক মহসিন উদ্দিন
নির্বাহী সম্পাদক :- এমডি এমাদ চৌধুরী
উপদেষ্টা সম্পাদক:- আব্দুল্লাহ আল নুমান
বার্তা সম্পাদক : – আলী হায়দার সায়মন (RCY)
প্রচার সম্পাদক:- ইসমাইল হোসেন জীবন
ঠিকানা :- ইয়াসিন বিল্ডিং(৪র্থ ফ্লোর), নতুন চান্দগাঁও থানা রোড, চট্টগ্রাম, বাংলাদেশ।
যোগাযোগ : –
ইমেইল——————

[email protected]

[email protected]

[email protected]
[email protected] ( নিউজ )
[email protected] (বিজ্ঞাপন )
কন্টাক্ট নম্বরঃ ————-

০১৭২৭৬৬৬৬৬২ (সংবাদ/লেখা )
০১৯১৬২৬৩৯৩৯ (সার্ভিস/হেল্প)
০১৫৫৩৩২৩৯০০ (সার্ভিস/হেল্প)
০১৮৭৯৫৩০০০০ (বিজনেস)
০১৬৭৯০০৭৯০০ (ডোনেশন)