ভালো ছাত্র-ছাত্রী গঠন হওয়ার উপায়

0
24
ছাত্র-ছাত্রী
ছাত্র-ছাত্রী মাত্রই ভালো হতে চায়। ভালো হওয়ার উপায় জানতে চায়। কিন্তু এ সম্পর্কে কোনো বই তারা হাতের কাছে পায় না। তাইতো তারা হয়ে থাকে বিপথগামী, তাদের পড়ালেখা হয়ে থাকে দিন দিন অধঃমুখী। আর এ অবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে তাদের যথার্থ গঠন এবং তাদের মাঝে আদর্শিক গুণাবলীর পরিস্ফুটন ঘটাতে বাংলাদেশে প্রথম প্রকাশিত হয়েছে একটি চমৎকার বই- ‘ভালো ছাত্র-ছাত্রী গঠন হওয়ার উপায়।’ Less
ছাত্র-ছাত্রী মাত্রই ভালো হতে চায়। ভালো হওয়ার উপায় জানতে চায়। কিন্তু এ সম্পর্কে কোনো বই তারা হাতের কাছে পায় না। তাইতো তারা হয়ে থাকে বিপথগামী, তাদের পড়ালেখা হয়ে থাকে দিন দিন অধঃমুখী। আর এ অবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে তাদের যথার্থ গঠন এবং তাদের মাঝে আদর্শিক গুণাবলীর পরিস্ফুটন ঘটাতে বাংলাদেশে প্রথম প্রকাশিত হয়েছে একটি চমৎকার বই- ‘ভালো ছাত্র-ছাত্রী গঠন হওয়ার উপায়।’
প্রিয় ছাত্র-ছাত্রীরা এ বইটি হাতে তুলে নিয়ে পড়তে শুরু করো। দেখবে তোমাদের অজানা অনেক বিষয় দৃষ্টিতে আসবে। আর তা এক এক করে তোমাদের চিন্তা-ভাবনা ও ইচ্ছা থেকে দূর হবে। তোমরা চোখে মুখে নতুন স্বপ্ন দেখবে। তোমাদের জীবনকে গড়তে সক্ষম হবে।
বাংলাদেশে এই প্রথম সকল ধর্মাবলম্বী তথা মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান, উপজাতি ও আদিবাসিসহ সকল ছাত্র-ছাত্রীদের মাঝে ছাত্রত্বের যে গুণাবলী তা অর্জনে উদ্বুদ্ধ করতে এবং তাদেরকে শুদ্ধতায় উপনীত হয়ে সত্যিকার ভালো ছাত্র-ছাত্রীতে পরিণত হতে এ বইটি দারুণ ভূমিকা রাখতে সক্ষম হবে। বইটি রচনায় কোনো একপেশে মনোভাব পোষণ করা হয়নি।
আমি মনে করি, ছাত্র-ছাত্রী মাত্রই আমার পাঠক, ছাত্র-ছাত্রী মাত্রই এ বই পড়তে পারা তাদের অধিকার। আর তাইতো সকল ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে সকলের হাতে তুলে দেয়ার উপযোগী এ বইটি রচনা করেছি। আশা ও বিশ্বাস তোমাদের সুন্দর জীবন গঠনে এর ভূমিকা হবে অনবদ্য।

Comments

comments

আরও পড়ুনঃ   হযরত মঈনুদ্দীন চিশতী (রহ.)-এর উপদেশাবলী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five + nine =