হস্তমৈথুনের মানসিক অপকারিতা জেনে নিন

0
14
হস্তমৈথুনের মানসিক অপকারিতা

বিস-মিল্লাহির রহমানির রহীম

প্রথম পর্ব

যাবতীয় প্রশংসা মহান আল্লাহ্‌ তা’আলার জন্য। দরূদ এবং সালাম বর্ষিত হোক শেষ নবী হযরত মুহাম্মাদ (সঃ)-এর উপর।

আসলে হস্তমৈথুনের প্রধান সমস্যাটি ঘটে মানসিক ক্ষেত্রে। হস্তমৈথুন নিজেই একটি মানসিক ব্যাধি। মানসিক সমস্যার একটি বৈশিষ্ট্য আছে সেটা হল অনেক সময় মানসিক রোগী বুঝতেই পারে না যে তার মানসিক সমস্যা আছে! আমি এখানে যেসব সমস্যার কথা তুলে ধরব তা নারী-পুরুষ উভয়ের জন্য প্রযোজ্য।

দার্শনিকভাবে দেখলে, বিশ্বের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে আল্লাহ্‌-কে ভুলে যাওয়া, স্রষ্টাকে ভুলে যাওয়া। যিনি আমাকে বানিয়েছেন তাঁকে ভুলে যাওয়া। আল্লাহ্‌ তা’আলা নিজেই বলেছেন—–
“হে মানুষ কিসে তোমাকে তোমার মহিমান্বিত রব সম্পর্কে উদাসীন করল?”(৮২:৬) [১]

হস্তমৈথুনের মানসিক অপকারিতাসমূহের মধ্যে প্রধান হল– এটি আল্লাহ্‌ তা’আলাকে ভুলে যেতে সাহায্য করে, মহান আল্লাহ্‌ তা’আলার স্মরণ করা থেকে মুসলিমদের দূরে রাখে। হস্তমৈথুন যেভাবে মানুষকে আল্লাহ্‌ তা’আলার স্মরণ থেকে বিমুখ রাখে—-

১) বেশিরভাগ সময়ই হস্তমৈথুনকারীরা অপবিত্র থাকে। পবিত্র থাকাটা তাদের জন্য কঠিন।কারণ Leakage of semen.অপবিত্র থাকার দরুন তারা নামায পড়তে পারেন না। [পর্ব-০১-এ Leakage of semen-এর কথা আলোচনা করা হয়েছে। ]

২) হস্তমৈথুনকারীদের মাথায় সারাদিন Sex সংক্রান্ত বিষয়াদি ঘুরপাক খায়। ফলশ্রুতিতে সে তার জীবনের প্রকৃত উদ্দেশ্য ভুলে যায়। মহান আল্লাহ্‌ তাকে কেন সৃষ্টি করেছেন সেটা ভুলে যায়।

৩) হস্তমৈথুনকারীরা নিজেদের যৌন উত্তেজনায় উত্তেজিত করার জন্য অশ্লীল ছবি, সাহিত্য, Sex Chat, Sex Games ইত্যাদি নিয়ে ব্যস্ত থাকে যা তাদের এবং ইসলামের মাঝে লক্ষ লক্ষ কি.মি. এর দূরত্ব সৃষ্টি করে।

[আরো অনেকভাবেই হস্তমৈথুন মানুষকে মহান আল্লাহ্‌ তা’আলার স্মরণ থেকে বিমুখ রাখে]

আল্লাহ্‌ তা’আলাকে যে ভুলে যায় তার অবস্থা ভয়াবহ। সে দুনিয়াতে এবং পরকালে অশান্তিতে থাকে। সে হয় নিকৃষ্ট চরিত্রের অধিকারী। আল্লাহ্‌-কে ভুলে যাওয়া মানেই নিজের ধ্বংসকে ডেকে আনা। আল্লাহ্‌-কে ভুলে যাওয়ার অপকারিতা বলে শেষ করা যাবে না।
রসূলুল্লাহ্‌ (সঃ) বলেন—
“আল্লাহ্‌ তা’আলাকে স্মরণকারী ও তার স্মরণ থেকে উদাসীন ব্যক্তির উদাহরণ হলো: জীবিত ও মৃত ব্যক্তির সমতুল্য।”[বুখারী-৬৪০৭]

আরও পড়ুনঃ   ঘরের যেসব জিনিস পরিষ্কার করতে ভুলে যাচ্ছেন আপনি

হস্তমৈথুনের ফলে অস্থিরতা ও ভয়-ভীতি অধিক হারে বেড়ে যায়।কারণ,আল্লাহ্‌ তা’আলার আনুগত্যের মধ্যেই রয়েছে সার্বিক শান্তি ও নিরাপত্তা। যে ব্যক্তি একমাত্র আল্লাহ্‌ তা’আলাকেই ভয় করবে আল্লাহ্‌ তা’আলা তাকে অন্য সকল ভয় থকে মুক্ত রাখবেন। আর যে ব্যক্তি একমাত্র আল্লাহ্‌ তা’আলাকে ভয় করবে না তাকে সকল ভয় এমনিতেই ঘিরে রাখবে।কারণ,শাস্তি কাজের অনুরূপ হওয়াই শ্রেয়।[২]

অনেকে হস্তমৈথুন করে Stress দূর করার জন্য। আমি নিশ্চিতভাবে বলতে পারি যে, অবৈধ প্রেমের সম্পর্কে যখন ঝগড়া হয় তখন অনেকে Stress দূর করার জন্য হস্তমৈথুন করে। তেমনি কেউ যদি পরীক্ষা খারাপ দেয় সে-ও হস্তমৈথুন করে Stress দূর করার জন্য। তাই হস্তমৈথুন ও মাদকদ্রব্যের সাথে অনেক মিল রয়েছে। হস্তমৈথুন মানুষের Stress দূর করতে পারে না বরং তা আরো Stress বয়ে নিয়ে আসে। কারণ এই হস্তমৈথুনই মানুষকে আল্লাহ্‌ তা’আলার সম্পর্কে ভুলিয়ে রাখে যার ফলে অনেক Stress-এর সৃষ্টি হয়, হস্তমৈথুন করার কারণেই অনেক শারীরিক সমস্যার সৃষ্টি হয় যা Stress-এর সৃষ্টি করে। আপনি যে Stress দূর করার জন্য হস্তমৈথুন করছেন সে হস্তমৈথুনই আপনার বৈবাহিক জীবনে চরম Stress-এর সৃষ্টি করবে যদি না আপনি এই অভ্যাস ত্যাগ করেন।
আল্লাহ্‌ তা’আলার ইবাদত করলেই, তাঁকে স্মরণ করলেই আপনার মানসিক কষ্ট দূর হবে।
আল্লাহ্‌ তা’আলা বলেন–
“…….জেনে রাখো,আল্লাহ্‌-র স্মরণেই অন্তর প্রশান্ত হয়।” (সূরা রা’দ :২৮)

এটাই Stress দূর করার সর্বশ্রেষ্ঠ পদ্ধতি,কারণ এই পদ্ধতি আরো Stress বয়ে নিয়ে আসে না।

তাছাড়া হস্তমৈথুন মানুষকে Sex Mad করে ফেলে। হস্তমৈথুনকারীরা মনে করেন “Sex is life”। এককথায়, হস্তমৈথুন মানুষকে নিয়ে যায় অশ্লীলতার জগতে।

এই লেখার মাধ্যমে হস্তমৈথুনকারীদের অপমান করা আমার উদ্দেশ্য নয়। আমি আপনাদের কল্যাণ কামনা করি। আমার কোন কথা দ্বারা আপনাদের কষ্ট দিয়ে থাকলে আমি আপনাদের কাছে ক্ষমা চাইছি।
আমি চাই মুসলিম ভাই-বোন যেন এই খারাপ অভ্যাসটাকে ছেড়ে দিয়ে মহান আল্লাহ্‌ তা’আলা ও তাঁর সর্বশ্রেষ্ঠ রসূল হযরত মুহাম্মাদ (সঃ)-এর আনুগত্য করুক।

আরও পড়ুনঃ   রাসুল (সা.) যেভাবে মাথার চুলের পরিচর্যা করতেন

মহান আল্লাহ্‌ তা’আলা আমাদের সাহায্য করুন যাতে আমরা আল্লাহ্‌ তা’আলা ও তাঁর সর্বশ্রেষ্ঠ রসূল হযরত মুহাম্মদ (সঃ)-এর আনুগত্য করতে পারি। আমীন।
And Allah Knows best.

[আরও পড়ুন  “হস্তমৈথুন থেকে মুক্তি পাওয়ার উপায়” ]

তথ্যসূত্রঃ-
[১]”বিশ্বের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে স্রষ্টাকে ভুলে যাওয়া” লেখকঃ- শাহ আব্দুল হান্নান
[২]”হারাম ও কবীরা গুনাহ” লেখকঃ-মোস্তাফিজুর রহমান বিন্‌ আব্দুল আজিজ [লেখক এই বইয়ে সমকামিতার মানসিক অপকারিতা তুলে ধরেছেন। আমি সেখান থেকে একটি পয়েন্ট এই লেখায় দিয়েছি কারণ সে অপকারিতার সাথে হস্তমৈথুনের অপকারিতার মিল রয়েছে]

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four × five =